বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ইনস্টাগ্রামে বিশ্বরেকর্ড রোনালদোর

ইনস্টাগ্রামে বিশ্বরেকর্ড রোনালদোর

স্পোর্টস ডেস্ক :
ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি ফলোয়ার হিসেবে নতুন রেকর্ড গড়লেন আল নাসরের পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইনস্টাগ্রামে রোনালদো ফলোয়ারের সংখ্যা এখন ৬০ কোটি (৬০০ মিলিয়ন)।

এর আগে ২০২২ সালের নভেম্বরে তার ফলোয়ার সংখ্যা ৫০ কোটি ছাড়িয়েছিল। সেই মাইলফলকও অন্য কেউ ছাড়িয়ে যেতে পারেনি। ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার সংখ্যা ৪৮২ মিলিয়ন।

সামাজিক যোগাযোগের মাধ্যম নিয়ে কাজ করে এমন একটি প্রতিষ্ঠান ‘সোশ্যাল ব্লেড’ জানিয়েছে, গত মে থেকে ইনস্টাগ্রামে রোনালদোর ফলোয়ার বেড়েছে ১৫০ মিলিয়নের বেশি; বৃদ্ধির হার প্রায় ৩৪ শতাংশ।

‘ফোর্বস’-এর তথ্য অনুযায়ী, ৩৮ বছর বয়সী উইঙ্গার বিশ্বের অন্যতম ধনী ক্রীড়াবিদ। তার সর্বমোট আয় প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার। শুধু মাঠের খেলা থেকেই নয়, মাঠের বাইরে বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের সঙ্গে তার চুক্তি রয়েছে। আয়ের দিক থেকে ২০২৩ সালেও তিনি বাকি সব অ্যাথলেটদের চেয়ে এগিয়ে।

ইনস্টাগ্রামে আয়ের দিক থেকে রোনালদোর অবস্থান তিনে। ‘হপার এইচকিউ’-এর দেওয়া তথ্য অনুযায়ী, রোনালদোর প্রতিটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে আয়ের পরিমাণ প্রায় ৩.২৩ মিলিয়ন মার্কিন ডলার।

ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যার দিক থেকে রোনালদোর পরেই আছেন লিওনেল মেসি। ২০২২ বিশ্বকাপে জেতার পর তার ফলোয়ারের সংখ্যা অনেক বেড়ে গেছে। কিন্তু তাতেও ব্যবধানটা অনেক। ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার সংখ্যা ৪৮২ মিলিয়ন। প্রতিটি ইনস্টাগ্রাম পোস্ট থেকে মেসির আয় প্রায় ২.৬ মিলিয়ন মার্কিন ডলার।

৪২৭ মিলিয়ন ফলোয়ার নিয়ে তিনে আছেন মার্কিন সঙ্গীতশিল্পী সেলেনা গোমেজ। এছাড়া শীর্ষ দশে আরও আছেন কাইলি জেনার, ডোয়াইন জনসন, আরিয়ানা গ্র্যান্ডে, বিয়ন্সে, কোলে কার্দাশিয়ান, জাস্টিন বিরাবের মতো সংগীত ও অভিনয় জগতের তারকারা।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech